স্টাফ রিপোর্টার: মণিরামপুর,যশোর:যশোরের মণিরামপুরে ২২ শে আগস্ট রোজ সোমবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি বর্তমানে দেশের সার্বিক পরিস্থিতি ও জ্বালানি তেল,বিদ্যুৎ গ্যাস সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে দেশে মধ্যবিত্ত জনগণ যে দূর্বিষহ পরিবেশের মধ্য দিয়ে তাদের দিন যাপন করছেন তারই প্রেক্ষাপটে উপজেলা পৌর বিএনপি কতৃক এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন।

বিএনপির বিক্ষোভ সমাবেশে মনিরামপুর বাজার কানায় কানায় পরিপূর্ণ হয়ে ওঠে

গত ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বর্তমান আওয়ামীলীগ নিরঙ্কুশ বিজয়ের মধ্য দিয়েই ৪র্থ বারের মত রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিয়ে চরম ভাবে ব্যর্থ হয়েছেন বলে বিএনপির নেতা কর্মীরা অভিযোগ করেন।

সমাবেশে বিক্ষোভকারী বিএনপির নেতা কর্মীরা আরো বলেন,বর্তমান জালিম সরকার ১০ টাকায় চাল,কৃষককে বিনামূল্যে সার,ঘরে ঘরে চাকরি, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার যে মিথ্যা নির্বাচনী ইশতেহার দিয়েছিলেন সেটাও এই সরকার দেশের সমস্ত জনগণের সাথে ধোঁকা দিয়ে জনগণের মাথায় কাঠাল ভেঙে খেয়ে চলেছেন,যেটা এখনই প্রতিহত না করতে পারলে আমাদের এই সোনার বাংলা সত্যিই শ্রীলঙ্কার মতোই দেউলিয়া হয়ে যাবে বলে অভিযোগ করেন।

দীর্ঘদিন পরে বিএনপির বিক্ষোভ সমাবেশ যেনো আনন্দ মেলায় পরিণত হয়েছে

বিক্ষোভ সমাবেশের প্রধান অতিথি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির এর স্থায়ী কমিটির সদস্য,প্রাক্তন বাংলাদেশের পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী,যশোর এর অহংকার তরিকুল ইসলাম এর উত্তরসূরি জনাব অনিন্দ্য ইসলাম অমিত বলেন,বর্তমান সরকার দেশে এক নায়ক তন্ত্র গঠন করে সমস্ত দেশকেই চরম বিপর্যয়ের সম্মুখীন করে ফেলেছেন,যেটা আমাদের অবশ্যই প্রতিহত করতে হবে।আর এই ফ্যাসিবাদী সরকার যেভাবে জ্বালানি তেল,বিদ্যুৎ গ্যাস সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি করছে তাতে দেশের সমস্ত জনগণের নাভিশ্বাস উঠে গেছে।

বিক্ষোভ সমাবেশে উপজেলার দূর্বাডাঙ্গা ইউনিয়ন বিএনপির একাংশ

তিনি আরো বলেন দেশের ঘরে ঘরে বিদ্যুৎ দেওয়ার কথা থাকলেও দেশে দিনে রাতে ২৪ ঘণ্টায় যে পরিমাণ লোড শেডিং চলছে তাতে করে মানুষের স্বাভাবিক জনজীবন স্থবির হয়ে পড়েছে,ব্যাপক ভোগান্তিতে পড়েছে কোমলমতি শিক্ষার্থীরা।

তিনি বলেন দেশের এই অবস্থা থেকে বের করার একমাত্র উপায় হলো বিএনপির নেতৃত্বে দেশ পরিচালনা করা।এই সরকারের পতন করে বেগম খালেদা জিয়াকে দেশের প্রধানমন্ত্রী করতে যদি আমাদের রাজপথে থেকে আন্দোলন করতে হয় তাতেও বিএনপির কোনো নেতা কর্মীরা পিছপা হবে না, ইনশাআল্লাহ্।

বিক্ষোভ সমাবেশের ডাকে মনিরামপুর থানা,থানা সংলগ্ন মাছের বাজার, মাংসের বাজার ও চালপট্টি সহ একাধিক এলাকা জনগণনের উপস্থিতিতে কানায় কানায় পরিপূর্ণ হয়ে ওঠে।

উক্ত বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক নার্গিস বেগম, সম্মানিত আহবায়ক বাংলাদেশ জাতীয়তাবাদী দল, যশোর জেলা শাখা। এডভোকেট সৈয়দ সাবেরুল ইসলাম সাবু, সদস্য সচিব বাংলাদেশ জাতীয়তাবাদী দল।যশোর জেলা শাখা। দেলোয়ার হোসেন খোকন, যুগ্ম-আহবায়ক বাংলাদেশ জাতীয়তাবাদী দল, যশোর জেলা শাখা।

এছাড়াও যশোর জেলা ও মনিরামপুর থানা, পৌর বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব এডভোকেট শহীদ মোঃ ইকবাল হোসেন, আহ্বায়ক বাংলাদেশ জাতীয়তাবাদী দল, মনিরামপুর থানা শাখা।